১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ| ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ| ২রা জিলহজ, ১৪৪৩ হিজরি| রাত ২:৫০| বর্ষাকাল|
শিরোনাম
শ্রীপুরে জমির মালিকানা দ্বন্ধে ১’শ কলাগাছ কাটলো বড় ভাই মা দিবসে আল-হেরা হাসপাতালের বিনামুল্যে মেডিকেল ক্যাম্প মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২০০৩ব্যাচের ইফতার মাহফিল অনুষ্ঠিত ময়মনসিংহে ইনফিনিটি মেগা মলের উদ্বোধন শ্রীপুরে শিক্ষকের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন শ্রীপুরে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নিলেন সাংবাদিক আবুল কালাম আজাদ শ্রীপুরে চাঁদাবাজির মামলায় ইউপি সদস্য গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ প্রতিষ্ঠাবার্ষিকীতে গুণীজনদের সম্মাননা দিলো স্টুডেন্ট এন্ড হিউম্যান লিংক শ্রীপুরে জমকালো আয়োজনে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শ্রীপুরে জমির মালিকানা দ্বন্ধে ১’শ কলাগাছ কাটলো বড় ভাই

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, জুন ১৬, ২০২২,
  • 23 বার

গাজীপুরের শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধে প্রায় ১০০কলা গাছসহ আম, কাঁঠালসহ বিভিন্ন ফলজ ও বনজ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে।

বুধবার (১৫ জুন) বেলা ৩টার দিকে শ্রীপুর পৌর এলাকার বৈরাগীচালা গ্রামের এ ঘটনা ঘটে। এঘটনায় ভুক্তভোগী ছোট ভাই ওই দিন রাতেই ভাতিজা ও বড় ভাইকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেছেন।

ভূক্তভোগী তোফাজ্জল হোসেন (৪৮) শ্রীপুর পৌরসভার বৈরাগীচালা গ্রামের মৃত দেওয়ান আলী’র ছেলে। অভিযুক্ত বড় ভাই মতিউর রহমান (৫২) ও ভাতিজা রায়হান (৩০)।

ভূক্তভোগী তোফাজ্জল হোসেন বলেন, আমরা ছয়ভাই বাবার মৃত্যুর পর তার রেখে যাওয়া সম্পত্তি আমরা ভাগবাটোয়ারা করি। পরবর্তীতে অভিযুক্ত বড় ভাই মতিউর তার প্রায় সম্পত্তি গুলো বিক্রি করে দেয়। এখন আমার ভাগবন্টন করা সম্পত্তিতে তার অংশীদার আছে বলে আমার কাছে সম্পত্তি দাবি করছে। এনিয়ে আমরা স্থানীয় ভাবে একাধিকবার বসলেও মতিউর কোন ধরনে সিদ্ধান্ত মানে না। গত বুধবার (১৫ জুন) বেলা ৩টার দিকে বাড়ির পাশে আমার পৈত্রিক জমিতে রোপন করা সবরি ও সাগর জাতের শতাধিক কলাগাছ কেটে ফেলে। এ বিষয়ে থানার অভিযোগ দায়েরের পর বৃহস্পতিবার সকালে বাড়ির পাশে বাগানে থাকা বিভিন্ন জাতের গাছ কেটে ফেলে। এসময় হাতে দা নিয়ে হত্যার হুমকিও দেয়।

অভিযুক্ত ও ভুক্তভোগীর ছোট ভাই ফরহাদ হোসেন বলেন, বড় ভাই মতিউর রহমান জমি দাবি করলে আমিসহ বাকী পাঁচ ভাইয়ের কাছে দাবি করতে পারেন। আমরা সব ভাইয়েরা মিলে পারিবারিক ভাবে বসলেও সে কোন সিদ্ধান্ত মানে না। মতিউর রহমান তার অংশের জমি তোফাজ্জল হোসেনের কাছে চাইতে পারে না। এনিয়ে অহেতুক দ্বন্ধে জড়াচ্ছে বড় ভাই মতিউর।

এবিষয়ে অভিযুক্ত মতিউর ও রায়হানের মোবাইলে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কেউই রিসিভ করেনি।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ বলেন, অভিযোগ পাওয়া পর ঘটনাস্থলে গাছগুলো কাটা অবস্থায় পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ