শুক্রবার, ১৪ মে ২০২১, ১১:৩৬ অপরাহ্ন

আল-হেরা হাসপাতালের বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ৪৩৪ বার পঠিত

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় অবস্থিত আলহেরা হাসপাতাল নিয়ে দৈনিক যুগান্তর যায়যায়দিন পত্রিকায় অসত্য, বানোয়াট, মনগড়া তথ্যের প্রতিবাদ জানিয়েছেন কর্তৃপক্ষ।

বুধবার (১৪এপ্রিল) হাসপাতাল চত্ত্বরে এর প্রতিবাদ জানান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: আবুল হোসাইন।

ডা: মো: আবুল হোসাইন বলেন, খোকন মিয়া নামের এক ব্যক্তি দুর্ঘটনায় আহত হয়ে আল-হেলা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন এবং ক্ষতস্থানে গাড়ির ভাঙ্গা কাঁচ রেখেই ব্যান্ডেজ করে দেয়া হয়েছে বলে আমার বিরুদ্ধে সরাসরি অভিযোগ তুলেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমের অভিযোগটি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে এলে বিষয়টি পর্যবেক্ষণ করে দেখায় যায় যে, ওই রোগী হাসপাতালে এলে জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল অথবা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরবর্তীতে ওই রোগী আল-হেরা হাসপাতালে চিকিৎসা বা কোন পরামর্শের জন্য আসেননি বা যোগাযোগও করেননি।

তিনি আরও বলেন, অভিযোগে বলা হয়েছে আমি নিজেই তার ক্ষতস্থান পরিষ্কার করে সেলাই ব্যান্ডেজ করে দিয়েছি। প্রকৃতপক্ষের আমি ওই রোগীকে কোন প্রকার চিকিৎসা দেইনি। তবে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক নার্সেরা সর্বোচ্চ চেষ্টা দিয়ে উন্নতমানের চিকিৎসা দিয়ে থাকে।  তাই আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা-বানোয়াট ও উদ্দেশ্যে প্রণোদিত।

চিকিৎসা সেবায় মানুষের আস্থা ও ভালবাসায় আল-হেরা হাসপাতাল দীর্ঘ দুই যুগ ধরে শ্রীপুর উপজেলাসহ আশপাশের কয়েকটি উপজেলার সাধারণ মানুষদের মাঝে স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে বেশ সুনাম অর্জন করেছে। স্বাস্থ্য খাতে অবদানের জন্য মাদার তেরেসা পদক দেশে-বিদেশে আরও কয়েকটি পদকে ভূষিত হয়েছে হাসপাতালটি। একটি কুচক্রীমহল হাসপাতালের প্রতি সাধারণ মানুষের এই আস্থার প্রতি ইর্ষান্বিত হয়ে মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য খাতে বিশেষ অবদানে রাখা ডা: মো: আবুল হোসাইন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Raytahost
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
banglatimes_y6e209