শুক্রবার, ১৪ মে ২০২১, ১০:০২ অপরাহ্ন

শ্রীপুরে নিয়ম বর্হিভূত ভাবে প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৬ বার পঠিত

গাজীপুরের শ্রীপুরের মাওনা ইউনিয়নের বেলতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি পদটি নিয়ম বর্হিভূত ভাবে গঠন করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিদ্যালয়ের সদ্য সাবেক সভাপতি ও পরিচালনা পরিষদের অভিভাবক সদস্য আলহাজ্ব কবির হোসেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পৌর এলাকার মাওনা চৌরাস্তার সাংবাদিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, গত বছরের ২০ অক্টোবর ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়। পরবর্তীতে বিভিন্ন সময় তাগাদা দিয়েও নতুন কমিটি করা যায়নি। সম্প্রতি বিদ্যালয়ের সভাপতি নির্বাচনের জন্য পরিচালনা পরিষদের ১১জন সদস্যের উপস্থিতিতে সভাপতি নিয়োগ সংক্রান্ত আলোচনা সভায় সভাপতি হিসেবে প্রার্থীতা ঘোষণা করি। উপস্থিত অন্যান্য সদস্যবৃন্দরা তা সমর্থন করে রেজুলেশন করার প্রস্তুতি নেয়ার সময় কতিপয় যুবক উপস্থিত হয়ে বিদ্যালয়ের কমিটির সদস্য সাইফুল ইসলামকে সভাপতি বানানোর জন্য সদস্যদের চাপ প্রয়োগ করে। সভায় সাইফুল ইসলামও সভাপতি হিসেবে আপত্তি প্রকাশ করেন এবং উপস্থিত বহিরাগত যুবকদের চাপের মুখে প্রধান শিক্ষক সভার সমাপ্তি ঘোষণা করেন।

তিনি আরও বলেন, পরবর্তীতে কোন ঘোষণা ছাড়াই ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার কমিটির সদস্যকে ডেকে এনে জোর করে রেজুলেশনের স্বাক্ষর নেয়া হয়। ১১জন সদস্যের মধ্যে পাঁচজনের উপস্থিতি ছাড়াই সাইফুল ইসলামকে সভাপতি হিসেবে চূড়ান্ত করে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর পাঠানো হয়েছে। যা সম্পূর্ণ নিয়ম বর্হিভূত।

এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান জানান, সাবেক সভাপতিকে সভা সম্পর্কে জানানোর দায়িত্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষকের। তবে উপজেলা শিক্ষা অফিসের প্রতিনিধির উপস্থিতিতে কমিটি করা হয়েছে। এখানে নিয়ম ভাঙ্গার মতো কোন ঘটনা ঘটেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Raytahost
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
banglatimes_y6e209