বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন

শ্রীপুরের কাওরাইদে জমি দখলে নেয়ার পাঁয়তারা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪০ বার পঠিত

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ গ্রামের দলিল তৈরী করে কৃষক পরিবারের জমি ৪৯শতাংশ জমি দখলে নেয়ার পাঁয়তারা করার অভিযোগ পাওয়া গেছে।

দখলরোধ ও দলিল বাতিল চেয়ে আঃ রহিম, আ: করিম ও শহিদুল ইসলাম ও দুই বোন ফজিলা খাতুন, সাফিয়া খাতুন গাজীপুর আদালতে মামলা দায়েরের পরও তিনি জমি রক্ষা করতে পারছেন না বলে জানিয়েছেন। মামলা দায়েরের পর থেকে ওই জমিটি
দখলে নিতে আরও বেপরোয়া হয়ে উঠছে বিবাদী পক্ষ।

মামলা বাদী আ: রহিম জানান, কাওরাইদ মৌজার এসএ-৪৮, আর.এস-১৫৪ খতিয়ান ও আরএস ২২৯০/২২৯১দাগে পৈত্রিক সূত্রে রেকর্ডীয় মালিক হয়ে ভোগ দখলে আছেন। কয়েকদিন পূর্বে জানতে পারি, ১৯৯৭সালে ৭০৫৯নং একটি দলিল তৈরী করে আমাদের পৈত্রিক ৪৯শতাংশ জমি দখলে নেয়ার পায়তারা চালাচ্ছে। পরে বিষয়টি সাবরেজিষ্ট্রি অফিসে খোজ নিয়ে সত্যতা পেলে তাৎক্ষণিক গাজীপুর আদালতে আ: হারুণ অর রশিদ, সোহেল মিয়া, বাচ্চুসহ ১১জনকে অভিযুক্ত করে মামলা দায়ের
করি। এরপর থেকেই বিবাদীরা বিভিন্ন ধরনের হুমকি ধামকি ও ভয়ভীতি দেখাচ্ছে।

জমি থেকে গাছ, বাঁশ কেটে নিয়ে যাচ্ছে। এদিকে স্থানীয় আব্দুল মজিদের স্ত্রী সালমা আক্তারের সাড়ে ৪কাঠার জমি থেকে দুই কাঠা দখল করে নিয়ে গেছে অভিযুক্তরা।

অভিযোগ অস্বীকার করে হারুণ অর রশিদ জানান, ওই জমিটি ক্রয় সূত্রে আমর মালিক হয়েছি। কিন্তু তারা যে দলিলে মাধ্যমে জমিটি বিক্রি করেছে তারা ওই দলিলটি অস্বীকার করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Raytahost
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
banglatimes_y6e209