শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:৪২ অপরাহ্ন
সবশেষ :

শ্রীপুরে মুক্তিযোদ্ধাকে মারধর, জমি দখলের ঘটনায় মামলা

শ্রীপুর প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩৮ বার পঠিত

গাজীপুরের শ্রীপুরে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের উপর হামলা ও জমি দখলের ঘটনায় শ্রীপুর থানায় মামলা রুজু হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর স্থানীয় মুক্তিযোদ্ধা এসএম বারী বাদী হয়ে অভিযোগ দিলে তা মামলা হিসেবে রুজু হয়। মামলার পর অভিযুক্তরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের আটক করতে পারেনি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী বারী।

ভুক্তভোগী বারী শ্রীপুর থানার ধনুয়া গ্রামের শামসুদ্দিনের ছেলে। অভিযুক্তরা হলেন তার দুই ভাই আতাউর রহমান ও মজিবর রহমান, স্থানীয় আব্দুল আজিজের ছেলে মোবারক হোসেন,সমর আলীর ছেলে আব্দুল হামিদ,আব্দুল হামিদের ছেলে নাজমুল,রাসেল ও নাসির।

ভুক্তভোগীর ভাষ্যমতে,তিনি ঢাকায় পরিবার সহ বসবাস করেন। তার পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমি তার ভাইয়েরা দেখাশোনা করতো।সম্প্রতি তার জমি অন্যত্র বিক্রি করে দেয়ার খবরে তিনি বাড়ীতে আসলে তাকে মারধর করে অভিযুক্তরা। পরে তিনি হাসপাতালে চিকিৎসা নেন। গত ২১ সেপ্টেম্বর রাতে তার শস্যের জমি পাহারা দিয়ে বাড়ী ফেরার পথে তার ম্যানেজার রুহুল আমিন তার দুই ভাইয়ের উপর হামলা করে গুরুতর আহত করেন অভিযুক্তরা। পরে অভিযুক্তদের সহায়তায় তার দখলীয় সাড়ে চব্বিশ শতাংশ জমিতে সীমানা প্রাচীর নির্মানের চেষ্টা চালান স্কটিশ সোয়েটার নামের একটি প্রতিষ্ঠান। ঘটনার পর থেকেই অভিযুক্তরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও এখনও পুলিশ তাদের বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা গ্রহন করেনি বলেও অভিযোগ তার।

এ বিষয়ে স্কটিশ সোয়েটারের বক্তব্যের জন্য কাউকে পাওয়া যায়নি তবে প্রতিষ্ঠানে কাজের তদারকিতে থাকা অভিযুক্ত মোবারক হোসেন বলেন, পারিবারিক বিষয় ও জমি সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র্র করে এ ঘটনা ঘটেছে। মুক্তিযোদ্ধার সাথে স্থানীয়ভাবে আপোষের চেষ্টা চলছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার ইমাম হোসেন জানান, এ ঘটনায় মামলা রুজু হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Raytahost
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
banglatimes_y6e209