বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:২৩ অপরাহ্ন
সবশেষ :
জালিয়াতির মামলায় মেয়র প্রার্থী সাখাওয়াত গ্রেপ্তার আইন পেশায় বিশেষ অবদান রাখায় পদক পেলেন এড. ওয়াসিম খলিল শ্রীপুর পৌরসভা নির্বাচন: নৌকার পক্ষে ভোট চাইলেন যুবলীগ নেতারা শ্রীপুরে রাস্তা দখল করে বহুতল ভবন নির্মাণ শ্রীপুর পৌর নির্বাচনঃ ধানের শীষের পক্ষে প্রচারণায় যুবদল শ্রীপুরে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপশাখা উদ্বোধন প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগ নেতা নাছিরের সপ্তাহব্যাপী কর্মসূচী কাউন্সিলর হিসেবে নির্বাচিত হলে সমস্যা সমাধানের আশ্বাস দিলেন জাহিদ মুজিববর্ষ উপলক্ষ্যে ডেসকোর ভ্রাম্যমান সেবা কেন্দ্রে গ্রাহকদের ভিড় শ্রেষ্ঠ প্রতিনিধি সন্মাননা স্মারক পেলেন সাংবাদিক মাহমুদুল হাসান

কর বাড়ছে গাড়ির মালিকদের

বাংলাটাইম ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১৫৬ বার পঠিত
২০২০-২১ অর্থবছরের বাজেটে গাড়ির মালিকদের বার্ষিক করের পরিমাণ বৃদ্ধির প্রস্তাব দেওয়া হয়েছে। ১৫০০ সিসি পর্যন্ত গাড়ির মালিকদের ১৫ হাজার টাকার কর বাড়িয়ে ২৫ হাজার টাকা করার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
বৃহস্পতিবার (১১ জুন) ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনকালে তিনি এই প্রস্তাব করেন।

বাজেট বক্তৃতায় তিনি ১৫০০ থেকে ২০০০ সিসি পর্যন্ত ৫০ হাজার টাকা; ২ হাজার সিসি থেকে আড়াই হাজার সিসি পর্যন্ত ৭৫ হাজার টাকা; ২৫০০ সিসি থেকে ৩ হাজার সিসি পর্যন্ত ১ লাখ ২৫ হাজার টাকা; ৩ হাজার থেকে ৩৫০০ সিসি পর্যন্ত দেড় লাখ টাকা; ৩৫০০ সিসির বেশি হলে ২ লাখ টাকা কর দেওয়ার প্রস্তাব করেন। এছাড়া মাইক্রোবাসে ৩০ হাজার টাকা বার্ষিক কর ধরা হয়েছে। এমনকি কার, জিপ রেজিস্ট্রেশনসহ বিআরটিএ প্রদত্ত অন্যান্য সার্ভিস ফির ওপর সম্পূরক শুল্ক ১০ শতাংশ থেকে বাড়িয়ে ১৫ শতাংশ করার প্রস্তাব করা হয়েছে। এছাড়া গাড়ি আমদানির ক্ষেত্রেও সম্পূরক শুল্কহার পুনর্বিন্যাস করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Raytahost
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
banglatimes_y6e209