বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:০০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি কোভিড রোগী আছে ভারত, চীনে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০
  • ৭০ বার পঠিত

অন্যান্য দেশের পরীক্ষার কৌশলের তুলনা করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যদি ভারত এবং চীনে আরও বেশি পরীক্ষা করা হয় তাহলে তারা যুক্তরাষ্ট্রের চেয়ে অনেক বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগী পাবে।

শুক্রবার দেশটির একটি মেডিক্যাল উৎপাদন স্থাপনায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন ট্রাম্প। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২ কোটির বেশি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য বলছে, করোনা মহামারিতে সংক্রমণ এবং মৃত্যুতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ লাখের বেশি মানুষ এবং মারা গেছেন এক লাখ ৯ হাজারের বেশি।

অন্যদিকে, ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ৬ হাজার ৬৪২ জন। করোনার উৎপত্তিস্থল চীনে মারা গেছেন ৪ হাজার ৬৩৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ১৭৭ জন।

ট্রাম্প বলেছেন, আমরা ২ কোটির বেশি পরীক্ষা করেছি। এটা খেয়াল রাখা দরকার, যখন পরীক্ষা বেশি হবে, স্বাভাবিকভাবেই তখন বেশি রোগী পাওয়া যাবে। আমি দেশের জনগণকে সবসময় বলেছি, আমরা পরীক্ষা করছি, রোগী মিলছে। আমরা আরও বেশি পরীক্ষা করছি।

তিনি বলেন, আমরা যদি আরও রোগী পাই; যদি চীন, ভারত অথবা অন্যান্য স্থানে আমরা পরীক্ষা করতে চাই, তাহলে আমি প্রতিশ্রুতি ব্যক্ত করছি যে, সেসব স্থানে আরও বেশি রোগী পাওয়া যাবে।

জার্মানি, দক্ষিণ কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের করোনা পরীক্ষার তুলনা করে ট্রাম্প বলেন, জার্মানি মাত্র ৪০ লাখ, দক্ষিণ কোরিয়া ৩০ লাখ পরীক্ষা করেছে। এদিকে, ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য বলছে, দেশটিতে এখন পর্যন্ত ৪০ লাখ মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে।

ট্রাম্প বলেন, কোভিড-১৯ একটি চীনা শত্রু। এটা আসলেই একটি শত্রু। এটা চীন থেকে এসেছে। এটাকে চীনেই থামানো উচিত ছিল। কিন্তু তারা সেটা করে নাই।

সূত্র: পিটিআই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Raytahost
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
banglatimes_y6e209