বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:৩৭ পূর্বাহ্ন
সবশেষ :
শ্রীপুরে আমার বাড়ি আমার খামার প্রকল্পের টাকা বিতরণ শ্রীপুর উপজেলা শিক্ষা অফিসারের বিদায় সংবর্ধনা শ্রীপুর পৌরসভাকে আধুনিক পৌরসভায় রূপান্তর করতে চান সফল ছাত্র রাজনীতিক রবিন অসুস্থ সাংবাদিকের পাশে দাঁড়ালো শ্রীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা শ্রীপুরে দাবিকৃত চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে প্রাণনাশের হুমকি বিআরটিএ-এর সহকারি রাজস্ব কর্মকর্তার গ্রাহক হয়রানি-দুর্ব্যবহারের অভিযোগ শ্রীপুরে মুক্তিযোদ্ধাকে মারধর, জমি দখলের ঘটনায় মামলা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও সামাজিক দায়বদ্ধতা মাথায় রেখে সাংবাদিকদের কাজ করতে হবে সাংবাদিকদের কল্যাণে কাজ করবে শ্রীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা শ্রীপুরে সীমানা প্রাচীর ভাঙচুর করে জমি দখলে নেয়ার হুমকি

এএফসি কাপ এখন বসুন্ধরা কিংসের গলার কাঁটা

বাংলাটাইম ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৫৭ বার পঠিত

ঘরোয়া ফুটবল মৌসুমের বাকি অংশ পরিত্যক্ত ঘোষণা করায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবের ১২টিই হাফ ছেড়ে বেঁচেছে। কিন্তু গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের অবস্থা ভিন্ন। সবার মৌসুম শেষ হলেও তাদের হয়নি।

এএফসি কাপের কারণে তাদের মাথার ওপর রয়ে গেছে বিশাল বোঝা। অন্য ক্লাবগুলো সব ফুটবলার বিদায় করে দিয়ে নাকে তেল দিয়ে ঘুমালেও, ঘুম হারাম বসুন্ধরা কিংসের। বিশেষ করে বিদেশি ফুটবলারদের পেছনে তাদের গুণতে হচ্ছে ডলারের কড়কড়ে নোট। কিন্তু খেলা কবে হবে তা নিশ্চিত নয়।

করোনাভাইরাসমুক্ত বিশ্ব কবে আসবে তা ধারণার বাইরে। কবে ফুটবল মাঠে ফিরবে সেটাও অনিশ্চিত। এশিয়ান ফুটবল কনফেডারেশনও বলতে পারছে না কবে নাগাদ তারা এএফসি কাপটা ফের শুরু করতে পারবে।

এদিকে বিদেশি ফুটবলারদের পেছনে খরচ করতে করতে আর্থিক সমস্যায় বসুন্ধরা কিংস। শুক্রবার এএফসি দক্ষিণ এশিয়ার দেশগুলোর ফেডারেশন ও এএফসি কাপে আছে সে ক্লাবগুলোর প্রতিনিধিদের সঙ্গে যে ভার্চুয়াল সভায় বসছে সেখানে কী গাইডলাইন আসে সেদিকে তাকিয়ে ক্লাবগুলো।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জানিয়েছেন, ‘এখন যেহেতু একদিন আছে এএফসির সঙ্গে আলোচনার, তাই এরপরই বলতে পারব আমাদের ভাগ্যে কী হতে যাচ্ছে। শুক্রবার এএফসি কী বলে সেটা আগে দেখি।’

কিন্তু এশিয়ার করোনাভাইরাস পরিস্থিতির এমন কোনো উন্নতি হয়নি যে, এএফসি নির্দিষ্ট কোনো দিনক্ষণ বলে দিতে পারবে খেলা শুরুর। এটা ধরেই নেয়া যায আগামী সেপ্টেম্বরের আগে খেলা শুরুর সম্ভাবনা নেই। তাহলেও মাঝে পাক্কা তিন মাস। এই সময়টা বিদেশি ফুটবলারদের বসিয়ে বসিয়ে বেতন দিতে হবে ক্লাবটিকে। এএফসি কাপের জন্য ক্লাবটি তাদের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের সঙ্গেও চুক্তি নবায়ন করে রেখে দিয়েছে।

গত বছর ক্লাবটিকে দুটি এবং এবার ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন করার প্রধান নায়ক কোস্টারিকান কলিন্দ্রেসের সঙ্গে বসুন্ধরা কিংসের চুক্তি শেষ হয়েছে মে মাসে। এখন তার সঙ্গে নতুন চুক্তি করবে নাকি তাকে গুড বাই বলে দেবে বসুন্ধরা কিংস সে সিদ্ধান্তও নিতে পারছে না। এসব বিষয় নিয়ে ক্লাবটি এএফসির কাছে চিঠি লিখেছিল। আগামীকাল সে বিষয় নিয়েও হয়তো ব্যাখ্যা দেবে এশিয়ান ফুটবলের অভিভাবক সংস্থাটি।

ইমরুল হাসান জানিয়েছেন, ‘মাস দুয়েকের মধ্যে খেলা শুরুর আশ্বাস পেলে আমরা খুব তাড়াতাড়ি স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্প শুরু করে দেবো। আর্জেন্টিনার বার্কোসকে আমরা ঠিক করেছিলাম লিগের দ্বিতীয় পর্ব আর এএফসি কাপের জন্য। এখন তো আর প্রিমিয়ার লিগের খেলা নেই। এএফসি কাপ শুরুর তারিখ হলে সে চলে আসবে। আর ক্যাম্পে আমরা স্থানীয় সব ফুটবলার ডাকব না। যাদেরকে এএফসি কাপে খেলাবেন কোচ, কেবল তাদেরই ক্যাম্পে ডাকা হবে।’

বসুন্ধরা কিংস গত মৌসুমে প্রিমিয়ার লিগের অভিষেক আসরেই চ্যাম্পিয়ন হয়ে এএফসি কাপে খেলার যোগ্যতা অর্জন করে। আন্তর্জাতিক অঙ্গনে ভালো ফল করতে তারা আর্জেন্টিনা থেকে উড়িয়ে এনেছিল মেসির সাবেক সতীর্থ বার্কোসকে। এএফসি কাপের প্রথম ম্যাচে নিজের জাতটা ভালোভাবেই চিনিয়েছিলেন বার্কোস। মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল বসুন্ধরা। বার্কোস একাই করেছিলেন ৪ গোল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Raytahost
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
banglatimes_y6e209